বাসস দেশ-৩৫ : সৃজনশীল প্রজন্ম গঠনে খেলাধুলার বিকল্প নেই : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

589

বাসস দেশ-৩৫
নসরুল-পদক-বিতরণ
সৃজনশীল প্রজন্ম গঠনে খেলাধুলার বিকল্প নেই : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
ঢাকা, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সৃজনশীল আগামী প্রজন্ম গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম তরুণদের অসাম্প্রদায়িক ও সুস্থভাবে বেড়ে উঠতে কার্যকর অবদান রাখবে।
তিনি বলেন, বঙ্গবন্ধুসহ সনামধন্য প্রায় সকল নেতাই খেলাধুলা পছন্দ করতেন এবং খেলাধুলার সাথে সম্পৃক্ত ছিলেন। খেলাধুলা তাই আত্মসচেতনতা বৃদ্ধি করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে সহযোগিতা করে।
আজ ঢাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে প্রথম সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা “বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯” এর টেবিল টেনিস প্রতিযোগিতার ফাইনাল খেলা এবং পদক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প দিয়েছেন তা বাস্তবায়ন করতে তরুণদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই তাদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে।
প্রতিযোগিতায় মেয়েদের এককে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাইমা চ্যাম্পিয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মীম রানারআপ এবং ছেলেদের এককে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সজিব চ্যাম্পিয়ন ও আইইউবি’র জাবেদ রানারআপ হয়ে পদক লাভ করে।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিক ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. গিয়াস ইউ. আহসান এবং বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার হাসান মুনীর বক্তব্য রাখেন।
বাসস/তবি/এমএন/২০৪৫/কেজিএ