প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে : আমির হোসেন আমু

605

ঝালকাঠি, ১৬ এপ্রিল ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, ধর্মান্ধতার ফলে মানবতা বিরোধী শক্তি সৃষ্টি হয় এবং জঙ্গিবাদের উত্থান ঘটে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতার কারণে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে- উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশেও একটি ষড়যন্ত্রকারী গোষ্ঠী জঙ্গিবাদে মদদ দিয়েছিল। বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছে বলেই এ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি। বাংলাদেশে সকল ধর্মের মানুষের সহাবস্থান রয়েছে।’
সোমবার রাতে ঝালকাঠির নেছারাবাদ এনএস কামিল মাদ্রাসার সম্মেলনকক্ষে ইসলামী চিন্তাবিদ মুহম্মদ আযীযুর রহমান নেছারাবাদী হুজুরের ১১তম মৃত্যুবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাওলানা খলিলুর রহমান নেছারাবাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফরিদউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনির প্রমুখ। পরে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।