ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে রাহি ছাড়া নতুন মুখ নাইম ও ইয়াসির

65

ঢাকা, ১৬ এপ্রিল ২০১৯ (বাসস) : ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠেয় আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য আজ ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। বিশ্বকাপ দলের ১৫ জন ছাড়া অন্য দু’জন হলেনÑ অফ-স্পিনার নাইম হাসান ও ডান-হাতি ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী। তাই ওয়ানডে দলে প্রথমবারের মত ডাক পেলেন নাইম, ইয়াসির ও আবু জায়েদ রাহি। এদের মধ্যে শুধুমাত্র রাহিই রয়েছেন বিশ্বকাপের দলে। নাইম দেশের হয়ে ২টি টেস্ট, রাহি ৫টি টেস্ট ও ৩টি টি-২০ খেলেছেন। কিন্তু ইয়াসির এখনও জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে পারেননি।
৭ মে থেকে স্বাগতিক আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ। ঐ সিরিজ শেষেও বিশ্বকাপ দলে পরিবর্তনের আভাস দিয়ে রেখেছেন বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কারণ ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের সুযোগ রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
তাই নান্নু বলেন, ‘আয়ারল্যান্ড সফরের পারফর্মেন্স তো অবশ্যই গণ্য হবে। আর এটিও চিন্তা-ভাবনা করতে হবে। যেহেতু ২২ মে’র আগে একটা সুযোগ আছে। সেই হিসেবে এখনই নিশ্চিত থাকা যাবে না, পারফরমেন্স আমাদের অ্যানালাইসিস করতে হবে। আমাদের কিছু খেলোয়াড়ের ইনজুরিও আছে। আর যেহেতু একটা লম্বা সফরে যাচ্ছি, এই সময়ের মধ্যে যদি কেউ ইনজুরিতে পরে সেক্ষেত্রে আমাদের ব্যাকআপ খেলোয়াড় রাখতে হবে। ১৭ জনের বাইরে এখানে যারা খেলোয়াড় আছে তাঁদেরকেও আমরা একটি প্রস্তুতির মধ্যে রাখবো। কারণ কখন কাকে দরকার হয় বলা যায় না। মানসিকভাবে সেভাবে তৈরি করে রাখতে হবে যেন দ্রুতই রিপ্লেস করা যায়। এই জায়গায় ফিজিওর রিপোর্টটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ট্রেইনার, ফিজিওরা আমাদের একটি রিপোর্ট দেয়। এই পর্যন্ত আমাদের কাছে কিন্তু বড় কোনও ইস্যু নেই। আমি মনে করি যে এখন পর্যন্ত সিরিয়াস কিছু নেই। ইনশাআল্লাহ সবাই সুস্থ আছে।’
ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, নাইম হাসান, ইয়াসির আলি চৌধুরী, মুস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহি।

image_printPrint