দেশের উন্নয়ন সাংবাদিকদের ভুমিকা গুরুত্বপূর্ণ : খাদ্যমন্ত্রী

99

নওগাঁ, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে সরকারের গঠনমূলক ভূমিকা পালনে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে এবং হচ্ছে তা সংবাদপত্র এবং টেলিভিশনে নিয়মিত তুলে ধরে সাংবাদিকরা সরকারকে উৎসাহিত করছেন। পাশাপাশি দেশের নানাবিধ সমস্যা এবং সম্ভাবনার কথা তুলে ধরে সরকারকে সেসব সমস্যা এবং সম্ভাবনার আলোকে পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করছেন। একটি দেশের সার্বিক উন্নয়ন এবং সরকারকে গঠনমুলক ভুমিকা পালনে দিক নির্দেশনা দিতে সাংবাদিকদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’
খাদ্যমন্ত্রী সোমবার রাতে নওগাঁ জেলা প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
নওগাঁ জেলা প্রেসক্লাব চত্বরে আয়োজিত এই অভিষেক অনুষ্ঠানে প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মো. নবির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার মো. ইকবাল হোসেন ও নওগাঁ জেলা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. হারুন-অল-রশিদ।
খাদ্যমন্ত্রী বলেন, পর পর দুইবার সরকার পরিচালনায় দেশের অনেক উন্নয়ন সাধিত হয়েছে। সেই ধারাবাহিকতা রক্ষায় পুনরায় তৃতীয়বারের মত আওয়ামী লীগকে জনগণ দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছেন। দেশ এবং সরকারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র এখনও অব্য্হাত রয়েছে।
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে সরকারকে সহযোগিতা প্রদানের জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সঠিক এবং তথ্যনির্ভর সংবাদ প্রচার করে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনে সকলের সহযোগিতা প্রয়োজন।

image_printPrint