খাগড়াছড়িতে শিশু অপহরণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

41

খাগড়াছড়ি, ১৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : খাগড়াছড়িতে শিশু অপহরণ মামলায় পাঁচ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রায়ে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়।
আজ সোমবার খাগড়াছড়ির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এই রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্তরা হলেন, মো. ইউনুছ (৩৩), মো. ইয়াছিন (৩২), নয়ন ধর (৩৪), মো. নিটু ওরফে লিটু (৩৩), মো. প্রিন্স (৩৪)। এরমধ্যে প্রিন্স পলাতক । বাকীরা আজ আদালতে উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৭ সালের ২০ ফেব্রুয়ারি নয়ন ধরসহ অপর আসামিরা খাগড়াছড়ি জেলার মহালছড়ি বাজার থেকে উজজ্জ্বল ধর নামে এক শিশুকে অপহরণ করে নিয়ে যায়। উজ্জ্বল সম্পর্কে আসামি নয়ন ধরের চাচাতো ভাই।
পরে আসামিরা উজ্জলের পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে শিশুটিকে হত্যার হুমকি দেয় তারা। পরে র‌্যাব সদস্যরা চট্টগ্রামের চৌমুহনি থেকে ইউনুছ ও ইয়াসিনকে আটক করে। তাদের তথ্যের ভিত্তিতে আগ্রাবাদ মুহুরী পাড়া উত্তর আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। পরে নয়ন ও নিটুকে আটক করা হয়।
এই ঘটনায় শিশুটির বাবা অংকর ধর মহালছড়ি থানায় একটি অপহরণ মামলা করেন।
সাক্ষ্য প্রমান বিশ্লেষন শেষে আজ মামলার রায় ঘোষণা করা হয়।

image_printPrint