মালয়েশিয়াকে হারিয়ে প্রথমবারের মত এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

367

কুয়ালালামপুর, ৯ জুন ২০১৮ (বাসস) : লিগ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়াকে ৭০ রানে হারিয়ে টি-২০ এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। লিগ পর্বে ৫ খেলা শেষে সমান ৮ পয়েন্ট ভারত ও বাংলাদেশের। রান রেটে এগিয়ে শীর্ষে ভারত। দিনের অন্য ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ভারত। এছাড়া থাইল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া করে শ্রীলংকা। আগামীকাল কুয়াললামপুরে অনুষ্ঠিত ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
কুয়ালালামপুরে অনুষ্ঠিত আজকে টুর্নামেন্টের ১৫তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩০ রান করে বাংলাদেশ। দুই ওপেনার বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন। বলের সাথে পাল্লা দিয়ে ৫৯ বলে ৫৯ রান করেন দুই ওপেনার শারমিন সুলতানা ও আয়শা রহমান। শারমিন ৪৩ ও আয়শা ৩১ রান করে ফিরেন।
তিন নম্বরে নামা ফারজানা হক ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। মাত্র ৭ রান করেন। তবে সানজিদা ইসলামের ১২ বলে ১৫ রান ও ফাহিমা খাতুনের ১২ বলে ৩টি চারে অপরাজিত ২৬ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।
জবাবে বাংলাদেশের লেগ-স্পিনার রুমানা আহমেদের বিধ্বংসী ও দলের অন্যান্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ২০ ওভারে ৯ উইকেটে ৬০ রান করতে পারে মালয়েশিয়া। বাংলাদেশের রুমানা ৮ রানে ৩ উইকেট নেন। এছাড়া জাহানারা আলম-সালমা খাতুন-নাহিদা আক্তার ও খাদিজা তুল কুবরা ১ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের শারমিন সুলাতানা।
অবশ্য হার দিয়ে এবারের আসর শুরু করেছিলো বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৬ উইকেটে হারে তারা। এরপর পাকিস্তান ও ভারত উভয় দলকেই ৭ উইকেট ব্যবধানে হারানোর পর আজ থাইল্যান্ডকে ৯ উইকেটে হারায় সালমা খাতুনের দল। লিগ পর্বে ভারতকে হারানোর রেকর্ড ফাইনালে বাংলাদেশকে আত্মবিশ্বাস জোগাবে।