নববর্ষ উদযাপনে সতর্ক থাকতে ঢাবি উপাচার্যের আহ্বান

277

ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও শৃঙ্খলার কথা বিবেচনা করে সতর্কতার সাথে নববর্ষ উদযাপনের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলা নববর্ষ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে।
এতে বলা হয়, নববর্ষ উদ্যাপন উপলক্ষে ১৪ এপ্রিল রোববার সকাল ৯টায় চারুকলা অনুষদ প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন ধরণের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না। তবে চারুকলা অনুষদে প্রস্তুতকরা মুখোশ হাতে রাখা যাবে। ক্যাম্পাসে নববর্ষের দিন সকল ধরনের অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভুভুজলা বাঁশি বাজানো ও বিক্রি নিষিদ্ধ। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।
নববর্ষের দিন নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পর্যাপ্ত সিসি ক্যামেরা ও আর্চওয়ে থাকবে। ক্যাম্পাস পরিস্থিতি মনিটরিং করার ব্যবস্থা নেয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়,পহেলা বৈশাখ উপলক্ষে সকাল ৮ টায় কলাভবন বটতলায় ঢাবি সংগীত বিভাগের উদ্যোগে বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিদের পরিবেশনায় সংগীত পরিবেশিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং বিশেষ অতিথি থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।