বাসস দেশ-১৫ : সেনাবাহিনীর ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

90

বাসস দেশ-১৫
রেজিমেন্টাল-কালার-প্রদান
সেনাবাহিনীর ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান
ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি, ইঞ্জিনিয়ার এবং বীর রেজিমেন্টের ৬টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান আজ বৃহস্পতিবার সৈয়দপুর সেনানিবাসস্থ ইএমই সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান এবং কর্নেল কমান্ড্যান্ট রেজিমেন্ট অব আর্টিলারি ও কর্নেল অব দি রেজিমেন্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর) জেনারেল আজিজ আহমেদ।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
আইএসপিআর জানিয়েছে, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৭, ২০, ৩২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি, ৯ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন) কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। রেজিমেন্টাল কালার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল মোঃ মতিউল ইসলাম মন্ডল।
উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স-এর কোন ইউনিটকে এবারই সর্বপ্রথম রেজিমেন্টাল কালার প্রদান করা হলো।
রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে জিওসি, ৬৬ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার রংপুর এরিয়া, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহের অবসরপ্রাপ্ত ও চাকুরীরত প্রাক্তন অধিনায়কগণ উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এমএন/১৭৩৫/অমি