বাজিস-৮ : নাটোরে হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন

109

বাজিস-৮
নাটোর- হত্যা মামলা- মৃত্যুদন্ড
নাটোরে হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন
নাটোর, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) জেলায় একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রায়ে অভিযুক্ত চার ব্যক্তিকে মৃত্যুদন্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
আজ বৃহস্পতিবার নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত চারজন হচ্ছে-নাটোরের লালপুর উপজেলার বাহাদুরপুর গ্রামের মো. শহিদুল ইসলাম মাষ্টারের দুই ছেলে শামীম ও সুজন, একই গ্রামের আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন এবং কৃষ্ণপুর গ্রামের ইসমাইলের ছেলে শুকুর ওরফে বাবু। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত সান্টু একই উপজেলার বাহাদুরপুর গ্রামের ফয়েজউদ্দিনের ছেলে।
এছাড়াও মৃত্যুদন্ডপ্রাপ্ত ব্যক্তিদের প্রত্যেককে একইসাথে দশহাজার এক টাকা করে অর্থদন্ড এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ব্যক্তিকে একই পরিমান অর্থদন্ড ও তা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দিয়েছেন আদালত।
দন্ডপ্রাপ্তদের মধ্যে শামীম ও শুকুর ওরফে বাবু আদালতে রায় প্রদানকালে উপস্থিত ছিল।
মামলার রায়ে অভিযুক্ত ২৩ জনের মধ্যে ১৩ জনকে বেকসুর খালাস প্রদান করা হয় এবং অপর পাঁচজনকে আগেই খালাস দেওয়া হয়েছিল।
মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি রাতে নাটোরের লালপুর উপজেলার হাবিবপুর গ্রামের আব্দুস শুকুর মৃধার ছেলে ছাত্রলীগের কর্মী মোয়াজ্জেম হোসেন খাল্লাসকে তাদের বাড়ীর সামনে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। নিহতের বাবা পরদিন লালপুর থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মোয়াজ্জেম হোসেন ওই বছরের ৩০ এপ্রিল অভিযোগপত্র দাখিল করার পর আদালত বিচারিক কার্যক্রম শুরু করে। শুনানী শেষে আদালতের বিচারক আজ এই চাঞ্চল্যকর হত্যা মামলার রায় প্রদান করেন।
বাসস/সংবাদদাতা/১৬১৫/এমকে