পঞ্চগড়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

191

পঞ্চগড়, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার বোদায় আজ বৃহস্পতিবার ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এ প্রতিপাদ্য নিয়ে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে বোদা সরকারি পাইলট মডেল স্কুল এন্ড কলেজ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসানের এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ ফারুক আলম টবি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আল মামুন অর রশিদ, বোদা পাথরাজ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম, বোদা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আশরাফুল আলম লিটন, বোদা সরকারি মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জামিউল হক প্রমুখ।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপজেলার সেরা ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান শিক্ষার্থীদের আবিষ্কৃত প্রযুুক্তি প্রদর্শিত হচ্ছে এ মেলায়। প্রত্যন্ত গ্রামকে প্রযুক্তির আওতায় এনে ‘ডিজিটাল গ্রাম’ নির্মাণ, সেন্সরের মাধ্যমে কম জনবলে বিদ্যুৎ ও পানির অপচয় রোধ এর প্রযুক্তিসহ বিজ্ঞান শিক্ষার্থীদের নানা আবিষ্কার মেলার স্টলগুলোতে স্থান পেয়েছে ।

image_printPrint