জয়পুরহাটে তিন দিনব্যাপী শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

463

জয়পুরহাট, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় জয়পুরহাটের পিটিআইতে বুধবার থেকে ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।
বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ৫ম পর্যায়ের শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় ওই বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে তিন দিনব্যাপী ওই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন। ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্ট্রি এ্যাড: উজ্জল প্রসাদ কানু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জয়পুরহাট পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট মো. রেজাউল হক, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম জয়পুরহাটের সহকারি পরিচালক মো. সাইফুল ইসলাম প্রমুখ।
জয়পুরহাট ও নওগাঁ জেলার ৮৩ জন মন্দির ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক তিন দিন ব্যাপী এই প্রশিক্ষনে অংশগ্রহণ করছেন। শিক্ষকদের শ্রেণী ব্যবস্থাপনা, পাঠদান আকর্ষনীয় করা, শিশু মনোবিজ্ঞান, শিক্ষকদের গুণাবলী, ধর্মীয় ও নৈতিক শিক্ষার উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। বর্তমান সরকার দেশের ১ হাজার ৮শ ১২টি মন্দিরের সংস্কারের জন্য ২ শ’২৮ কোটি টাকা বরাদ্দ করেছে উল্লেখ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্ট্রি এ্যাড: উজ্জল প্রসাদ কানু বলেন, এরফলে ধর্মীয় আচার অনুষ্ঠানসহ শিশু শিক্ষার্থীরা উন্নত পরিবেশে শিক্ষা লাভের সুযোগ পাবে।