বাসস দেশ-১৮ : রাজধানীতে প্রায় এক কোটি জাল টাকা ও সরঞ্জামসহ ১০ জন গ্রেফতার

674

বাসস দেশ-১৮
জাল টাকা উদ্ধার-গ্রেফতার
রাজধানীতে প্রায় এক কোটি জাল টাকা ও সরঞ্জামসহ ১০ জন গ্রেফতার
ঢাকা, ৮ জুন ২০১৮ (বাসস): রাজধানীতে অভিযান চালিয়ে প্রায় এক কোটি জাল টাকা ও টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামসহ ১০ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- রফিক, জাকির, হানিফ, রাজন শিকদার ওরফে রাজা ওরফে রাজু, খোকন ওরফে শাওন, রিপন, মনির, সোহরাব, জসিম ও লাবনী।
এসময় তাদের কাছ থেকে প্রায় এক কোটি জাল টাকার নোট ও জাল টাকা তৈরীর সরঞ্জাম ১ টি কালো রংয়ের ল্যাপটপ, ২ টি কালার প্রিন্টার, স্ক্রীন বোর্ড ১০ টি, , জালটাকা তৈরী করার কালীর কৌটা ২৭ টি, কালির লাল টিনের কৌটা ৮ টি, কালার কার্টিজ ৩০০টি ও জালটাকা তৈরীর জন্য ব্যবহৃত সূতা তৈরীর ৩ টি রোল উদ্ধার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের এডিসি মো: ওবায়দুর রহমান বলেন, ঈদকে সামনে রেখে আটককৃতরা প্রায় এক কোটি জাল টাকার নোট নগরীর বিভিন্ন স্থানে সরবরাহের চেষ্টা করছিল। কিন্তু ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের একটি দল গোয়েন্দা তৎপরতায় সেই চেষ্টা নসাৎ করে দেয়।
তিনি জানান,উৎপাদকের এক লাখ টাকা তৈরি করতে খরচ হয় প্রায় ১০হাজার টাকা।পরে সেই টাকা পাইকারী বিক্রেতার কাছে ১ লাখ টাকা ১৪ থেকে ১৫ হাজার টাকায় বিক্রয় করে। পাইকারী বিক্রেতা খুচরা বিক্রেতার কাছে বিক্রয় করে ২০ থেকে ২৫ হাজার টাকা।
তিনি আরো জানান, মাঠ পর্যায়ে কর্মীরা বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ক্রয়ের মাধ্যমে এই জালনোট বাজারে বিস্তার করে থাকে।
বাসস/এমএমবি/১৯৫০/এবিএইচ