পারস্পারিক সফর বাংলাদেশ-কাতারের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে : স্পিকার

206

ঢাকা, ৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও কাতারের সংসদ সদস্যদের পারস্পারিক সফর ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দু’দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে।
তাঁর সাথে গতকাল সোমবার শেরাটনে কাতারস্থ বাংলাদেশের বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেলে তিনি বাংলাদেশের সঙ্গে কাতারের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে এ কথা বলেন।
সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সময় স্পিকার জানান, ১৪০তম আইপিইউ সম্মেলনের আয়োজক দেশ হিসেবে কাতার প্রশংসার দাবিদার। কাতারের সাথে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে সে দেশের শুরা কাউন্সিলের স্পিকার আহমেদ বিন আব্দুল্লাহ বিন যায়েদ আল মাহমুদের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে।
সাক্ষাতকালে সাংবাদিকগণ প্রবাসীদের প্রতিনিধি হিসেবে তাদের নানা সমস্যার কথা স্পিকারকে অবহিত করেন এবং তা সংসদে উত্থাপন করার জন্য অনুরোধ জানান।
এ সময় মাহবুর আরা বেগম গিনি এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, মো. আব্দুল লতিফ এমপি, ড. হাবিবে মিল্লাত এমপি, আবদুস সালাম মুর্শেদী এমপি, ড. মোঃ আব্দুস সোবহান মিয়া এমপি, মোঃ আফতাব উদ্দিন সরকার এমপি, জুয়েল আরেং এমপি, শেখ তন্ময় এমপি ও পনির উদ্দিন আহমেদ এমপি উপস্থিত ছিলেন। এছাড়া কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি ও এনটিভি কাতার প্রতিনিধি আমিনুল হক, বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজের আমিনুল হক ইসলাম, বাংলাভিশনের মধ্যপ্রাচ্য প্রতিনিধি গোলাম মাওলা হাজারী ও কাতার প্রতিনিধি ইউসুফ পাটোয়ারী, জিটিভি’র কাতার প্রতিনিধি এম,এ সালাম, আরটিভি’র কাতার প্রতিনিধি ই,এম আকাশ ও দৈনিক আমাদের সময় কাতার প্রতিনিধি কাজী মো. শামীম ।