ব্যারিস্টার মওদুদ আহমদের আবেদন হাইকোর্টে খারিজ

168

ঢাকা, ৮ এপ্রিল, ২০১৯ (বাসস): বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
মওদুদ আহমদের আবেদন বিষয়ে শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়। এ আদেশের ফলে বিচারিক আদালতে মামলাটি চলমান থাকবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।
আদালতে আবেদনের পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
এডভোকেট খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। গত ৩১ মার্চ তার (ব্যারিস্টার মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি আমরা পেয়েছি। যেখানে তিনি বলছেন- হাইকোর্টে তার ফাইন্যান্সিয়াল বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে। গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে তিনি হাইকোর্টে আবেদন করেন। যেটি আজ সরাসরি খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে এই মামলার কার্যক্রম চলমানই থাকছে।
জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় এ মামলা করে দুদক। গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়।