বাসস দেশ-৪১ : চট্টগ্রামে ত্রুটিপূর্ণ ভবন সনাক্ত ও অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিশ্চিতকরণে অভিযান

599

বাসস দেশ-৪১
সিডিএ- অভিযান
চট্টগ্রামে ত্রুটিপূর্ণ ভবন সনাক্ত ও অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিশ্চিতকরণে অভিযান
চট্টগ্রাম, ৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী জোনের তামাকুম-ি লেনে ত্রুটিপূর্ণ বহুতল ভবন সনাক্তকরণ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এসময় প্রায় এক’শ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
আজ সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সিডিএ‘র স্পেশাল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল আলম চৌধুরী।
তিনি বলেন, নির্মিত বহুতল ভবন গুলোতে কোথাও কোন ত্রুটি আছে কি না, অগ্নি নির্বাপন ব্যবস্থা আছে কিনা এসব খতিয়ে দেখা হচ্ছে। ত্রুটিপূর্ণ ভবন চিহ্নিত করতে গিয়ে তামাকুমন্ডি লেনের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানে সিডিএ’র অথরাইজড কর্মকর্তা-১ মোহাম্মদ মঞ্জুর হাসান ও অথরাইজড কর্মকর্তা মোহাম্মদ শামিমসহ সংশ্লিষ্টরা অংশ নেন।
ভবন মালিকদের অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতকরণে সময় বেঁধে দেওয়া হবে জানিয়ে সাইফুল আলম চৌধুরী বলেন, নির্ধারিত সময়ের মধ্যে অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে ব্যর্থ হলে প্রয়োজনে ভবন সিলাগালা করে দেয়া হবে। ধীরে ধীরে নগরীর ১৮টি আবাসিক এলাকাসহ বাণিজ্যিক ভবনগুলোতে অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানান।
বাসস/জিই/এসকেবি/২০৪৫/কেকে