বাজিস-৪ : জয়পুরহাটে টর্নেডোয় ক্ষতিগ্রস্তদের চাল, ডাল বিতরণ

290

বাজিস-৪
জয়পুরহাট-চাল বিতরণ
জয়পুরহাটে টর্নেডোয় ক্ষতিগ্রস্তদের চাল, ডাল বিতরণ
জয়পুরহাট, ৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার পাঁচবিবি উপজেলায় টর্নেডোর আঘাতে তছনছ হওয়া এলাকা শনিবার পরিদর্শন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু ।এ সময় ক্ষতিগ্রস্তদের সহায়তা হিসাবে ২০ কেজি চালসহ ডাল, তেল, ম্যাচ, লবণ, চিনির প্যাকেট বিতরণ করা হয়। গৃহনির্মাণ ও মেরামত বাবদ ৮ লাখ টাকা ও ২ শ বান্ডিল টিন বরাদ্দ করা হয়েছে।
মঙ্গলবার টর্নেডোর আঘাতে তছনছ হয়ে যায় নওদা, সমসাবাদ, বাগুয়ান, দানেজপুর ও ধরঞ্জী গ্রামের কিছু এলাকা। টর্নেডোতে বাগুয়ান গ্রামের ৭০ পরিবার, হাজিপুর ৬ পরিবার, তাজপুর ৬ পরিবার, বারইল ৯২ পরিবার, নওদার ১৬৬ পরিবার ও দানেজপুরের ১৫০ পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ও শিলা বৃষ্টির কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোতে রান্না করার মতো ব্যবস্থা না থাকায় উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে জনপ্রতিনিধি ও স্থানীয় সমাজসেবা প্রতিষ্ঠান গুলো খিচুরী রান্না করে খাবার সরবরাহ করে। টর্নেডো ও শিলা বৃষ্টিতে জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলা মিলে বোরো ধান ৩৫০ হেক্টর, ভূট্টা ১২ হেক্টর, শাক-সবজি ২০ হেক্টর, কলা ১৫ হেক্টর, ফলবাগান ৭ হেক্টর ও স্ট্রবেরী ৩ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায়, কৃষি বিভাগ। জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু শনিবার ক্ষতিগ্রস্তএলাকা পরিদর্শন করে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে তাৎক্ষনিক সহায়তা হিসেবে পরিবার প্রতি ২০ কেজি চালসহ ডাল, তেল, ম্যাচ, লবণ, চিনির প্যাকেট প্রদান করা হয়েছে। সরকার গৃহনির্মাণ ও মেরামত বাবদ ৮ লাখ টাকা, ২ শ বান্ডিল ঢেউটিন বরাদ্দ করেছে।
এদিকে টর্নেডোর সময় উড়ে আসা টিন ও ভেঙ্গে পড়া গাছ পালার আঘাতে আহতদের জেলা হাসপাতালের সমাজকল্যাণ বিভাগ চিকিৎসা সেবার ব্যয় বহন করছে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৪৭/নূসী