বাসস দেশ-১৮ : আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের আবাস তৈরি করে দেয়া হচ্ছে : বিমান প্রতিমন্ত্রী

বাসস দেশ-১৮
বিমান প্রতিমন্ত্রী- আশ্রয়ণ প্রকল্প
আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের আবাস তৈরি করে দেয়া হচ্ছে : বিমান প্রতিমন্ত্রী
হবিগঞ্জ, ৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : বেসরকারি বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন, আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে দেশের গৃহহীনদের আবাসন তৈরি করে দেয়া হচ্ছে। দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। ভূমি নেই বা আশ্রয়হীন এমন প্রত্যেক মানুষকে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে বসবাসের ব্যবস্থা করা হবে।
শুক্রবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি গুচ্ছগ্রাম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন।
এসময় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবালসহ এলাকার গণ্যমান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মাহবুব আলী বলেন, মাথাগুজার ঠাই পায় সেজন্য প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়া যাদের ৫ শতাংশ জমি আছে কিন্তু ঘর নেই তাদেরকেও সরকারি খরচে ঘর করে দেয়া হবে।
এসময় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় উপজেলার পানছড়ি মৌজায় ২শটি পরিবার বসবাসের উপযোগী গুচ্ছগ্রাম তৈরি করা হচ্ছে। এতে ব্যয় হবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা।
পানছড়ি আশ্রয়ন প্রকল্পটি ১৯৯৬ সালে নির্মিত দেশের বৃহত্তম একটি আশ্রয়ন প্রকল্প। এতে ৫শটি পরিবার বসবাস করছে। এর পাশেই নতুন করে ২শ’ পরিবারের জন্য এ গুচ্ছগ্রামটি গড়ে তোলা হচ্ছে।
প্রতিমন্ত্রী দুপুরে উপজেলা পাকুড়িয়া গ্রামে উপ-সচিব হাজেরা খাতুনের বাড়িতে তার ভাইয়ের কুলখানি অনুষ্ঠানে যোগ দেন। বিকেলে তিনি উপজেলা সভাকক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১৫০/এইচএন