বাসস দেশ-১৮ : খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে : বিএসএমএমইউ পরিচালক

182

বাসস দেশ-১৮
খালেদা -বিএসএমএমইউ-চিকিৎসা
খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে : বিএসএমএমইউ পরিচালক
ঢাকা, ৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।
আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার চিকিৎসার সর্বশেষ অবস্থা জানানোর লক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের একথা জানান।
এ কে মাহবুবুল হক জানান, ‘উনি (খালেদা জিয়া) ভালো আছেন। এক কথায় বলতে পারেন যে আজকে ভালো। উনি ওষুধ খাচ্ছেন। অবস্থার উন্নতি হচ্ছে। উনি এখানে আসার দিন থেকে আজকে তার শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে।’
তিনি জানান, ‘বেগম জিয়ার খাওয়া-দাওয়ার রুচি আগের চেয়ে বেড়েছে এবং তার ঘুম ভালো হচ্ছে। কারাগার থেকে হাসপাতালে আসার পর তার ডায়াবেটিস ও রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে।’
চিকিৎসার জন্য গত ১লা এপ্রিল নাজিম উদ্দিন রোডের পুরানো কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয় দুর্নীতি মামলায় দন্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে।
খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে এসেছে কিনা জানতে মাহবুবুল হক বলেন, ‘উনাকে মেডিকেল বোর্ড যেসব ওষুধ দিয়েছেন, তা উনি খাচ্ছেন। এটার (ডায়াবেটিস) জন্য সময় লাগে। একদিনের তো হয় না। কোনো সমস্যা নেই। এটা কনট্রোল হয়ে যাবে।’
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যাপারে তিনি বলেন, খালেদা জিয়া বিদেশে চিকিৎসা নেওয়ার ব্যাপারে আমাদের মেডিক্যাল বোর্ডকে কিছু জানায়নি। তাই, আমদের মেডিকেল বোর্ড এই মুহূর্তে এরকম কিছু চিন্তা করছেন না।
বর্তমানে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিনের বিভাগের অধ্যাপক মো. জিলান মিঞা সরকারের নেতৃত্বে পাঁচ সদস্যের বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা করছে।
মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন, রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজিলা পারভিন, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ও অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক চৌধুরী ইকবাল মাহমুদ।
বাসস/বিকেডি/১৮০৫/আরজি