বাসস ক্রীড়া-১১ : বিশ্বকাপ: ‘আমরা বিশেষ কিছু করতে যাচ্ছি’ : হেলস

291

বাসস ক্রীড়া-১১
হেলস-বিশ্বকাপ
বিশ্বকাপ: ‘আমরা বিশেষ কিছু করতে যাচ্ছি’ : হেলস
লন্ডন, ৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : নিজ মাঠে আসন্ন বিশ্বকাপ শিরোপা জয়ের ভাল একটা সুযোগ তার দলের আছে মনে করছেন ইংল্যান্ড ওপেনার এ্যালেক্স হেলস।
আগামী ৩০ মে শুরু হতে যাওয়া দ্বাদশ বিশ্বকাপে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ দল ইংল্যান্ডকে অন্যতম ফেবারিট হিসেবে বিচেনা করা হচ্ছে। প্রথমবারের মত নিজ দলের বিশ্বকাপ শিরোপা জয়ের বিষয়েও আত্মবিশ্বাসী ওপেনার হেলস।
আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ডের সম্ভাবনা সম্পর্কে জানতে চাইলে স্থানীয় গার্ডিয়ান পত্রিকাকে হেলস বলেন, ‘হ্যাঁ, আমি এ জন্যই মাঠে নামছি এবং বলব হ্যাঁ। যে কোন সময়ের চেয়ে আমি এবার বেশি এক্সাইটেড। প্রকৃত অর্থেই মনে করছিÑ আমরা বিশেষ কিছু করতে যাচ্ছি।’
২০১৫ বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় ইংল্যান্ড। তবে তারপর থেকে দারুণভাবে ঘুড়ে দাঁড়িয়ে র‌্যাংিকিংয়ের শীর্ষ স্থান দখল করেছে দলটি। যা থেকে ৫০ ওভার ফর্মেটে তাদের শক্তিমত্তার ড্রমান পাওয়া যায়। গত বিশ্বকাপের পর বিশেষ করে নিজ মাঠে দলটি অত্যন্ত শক্তিশালী। এ সময়ে নিজ মাঠে ৪২ ওয়ানডের মধ্যে ৩০টিতে জয়ী হয়েছে তারা। পরাজিত হয়েছে মাত্র ৯টিতে।
ইংল্যান্ড দলের সাফল্যের রূপকথার গুরুত্বপূর্ণ সদস্য হচ্ছেন হেলস। গত বিশ্বকাপের পর ৯৭ দশমিক ৭২ স্ট্রাইক রেটে ৪০ দশমিক ৫২ গড়ে ২২২৯ রান করেছেন তিনি। ওভালে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দক্ষিন আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডেরে সেরা একাদশে নিশ্চিতভাবেই থাকবেন হেলস।
ওয়ানডে ক্রিকেটে আক্রমণাত্মক হলেও টেস্ট ক্রিকেটে ঠিক তার বিপরীত হেলস। ১১ টেস্ট ক্যারিয়া ২৭ দশমিক ২৮ গড়ে তার রান ৫৭৩। ২০১৬ সালে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। তবে লংগার ভার্স নিয়েও বিচলিত নন হেলস।
তিনি বলেন, ‘আমি মনে করি একজন লড়াকু খেলোয়াড়ই সত্যিকারের বিশ্বমানের হতে পারে এবং তিন ফর্মেটেই খেলতে পারে। আমি তাদের মধ্যে নেই। তবে সাদা বলে আমি এটা পারি বলে মনে করছি।’
বাসস/স্বব/১৯০৫/মোজা/এমএইচসি