জাতীয় চারুকলা প্রদর্শনীর জন্য শিল্পকর্ম আহবান

344

ঢাকা, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ‘২৩তম জাতীয় চারুকলা প্রদর্শনী-২০১৯’ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার বিভিন্ন গ্যালারীতে ২১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত। প্রদর্শনীতে অংশগ্রহণের জন্য সমগ্র বাংলাদেশের চারুশিল্পীদের কাছে শিল্পকর্ম আহবান করা হয়েছে।
শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী আশরাফুল আলম আজ বাসসকে এই তথ্য জানান। তিনি জানান, জাতীয় চারুকলা প্রদর্শনী হবে প্রতিযোগীতামূলক। সারাদেশের যে কোন শিল্পী এতে অংশ নিতে পারবেন। তবে অংশগ্রহণকারীকে নিবন্ধিত হতে হবে।
এই প্রদর্শনীতে অংশগ্রহণে ইচ্ছুকদের আগামী ১১ এপ্রিলের মধ্যে নিবন্ধন করতে হবে এবং প্রয়োজনীয় তথ্য প্রেরণ করতে হবে। নির্বাচিত মূল শিল্পকর্ম জমা দিতে হবে ২২ মে।
পরিচালক আশরাফুল জানান, এবারের প্রদর্শনী থেকে ৪টি মাধ্যমে ৪টি শিল্পকর্মকে পুরস্কার দেয়া হবে। এ ছাড়া একাধিক বিশেষ পুরস্কার দেয়া হবে।
প্রদশর্নী বিষয়ে আগ্রহী শিল্পীদের সার্বিক যোগাযোগের জন্য পরিচালক, চারুকলা বিভাগ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ ঠিকানায় যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।