বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে খেলাঘরের বছরব্যাপী অনুষ্ঠানমালার সূচনা

124

ঢাকা, ৩১ মার্চ ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর।
মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে ‘ওই দেখো মহাকালের মহামানব আজ জন্মশতবর্ষে’ প্রতিপাদ্যে আজ রবিবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠানের সূচনা হয়।
কেন্দ্রীয় কমিটির পাশাপাশি একইসঙ্গে খেলাঘরের জেলা ও আঞ্চলিক পর্যায়ের অনুষ্ঠানও শুরু হয় এদিন। লাল-সবুজ বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন।
খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সংগঠনের ঢাকা মহানগর কমিটির সভাপতি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।
স্বাগত বক্তব্য দেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. সাহাবুল ইসলাম বাবু। উদ্বোধনী অনুষ্ঠানের আগে ও পরে ছিল শিশু শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা।
অনুষ্ঠানের শুরুতে এক সুরে মিলে যায় অতিথি ও শিশুদের কণ্ঠস্বরগুলো। সবাই মিলে মমত্ববোধের আশ্রয়ে গেয়ে শোনায় ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রতীকী ‘গার্ড অব অনার’ প্রদান করে খেলাঘরের ভাইবোনেরা।

image_printPrint