বাসস দেশ-৩৯ : অগ্নিকান্ড প্রতিরোধে ডিএনসিসি মেয়রের সাথে বিভিন্ন পেশাজীবীদের মতবিনিময় সভা

বাসস দেশ-৩৯
ডিএনসিসি মেয়র-মতবিনিময়
অগ্নিকান্ড প্রতিরোধে ডিএনসিসি মেয়রের সাথে বিভিন্ন পেশাজীবীদের মতবিনিময় সভা
ঢাকা, ৩১ মার্চ, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের সাথে বিভিন্ন পেশাজীবীদের অগ্নিকান্ড প্রতিরোধ সংক্রান্ত এক মতবিনিময় সভা আজ বিকাল ৫টার দিকে ডিএনসিসি’র নগর ভবনে অনুষ্ঠিত হয়েছে।
সভায় অগ্নিকান্ড প্রতিরোধ সংক্রান্ত দুটি সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলো হচ্ছে, অগ্নিকান্ডের কারণ ও করণীয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন গণমাধ্যমে গণবিজ্ঞপ্তি প্রচার করা, অডিও-ভিজুয়াল প্রস্তুত করে তা গণমাধ্যমে প্রচার করা। এবং একটি কমপ্ল¬ায়েন্স টিম গঠন করা।
ডিএনসিসি, বুয়েট, বিভিন্ন সোসাইটি, ফায়ার সার্ভিসের সমন্বয়ে টিম গঠন করা হবে। এ টিমটি মূলত: বিভিন্ন ভবন পরিদর্শন করে অগ্নিঝুঁকি নিরসনে যথেষ্ট ব্যবস্থা গ্রহণ করেছে কিনা তা পর্যবেক্ষণ করবে।
তাছাড়া অগ্নি-প্রতিরোধে কমপ্ল¬ায়েন্স টিম বিভিন্ন পাবলিক ভবন যেমন- স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, মার্কেট ইত্যাদি পর্যবেক্ষণ করবে।
সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ ফরহাত আনোয়ার, সেন্টার ফর আরবান স্টাডিজের অধ্যাপক নজরুল ইসলাম, বুয়েটের অধ্যাপক মেহেদী আনসারী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার (অবঃ) আলী আহমেদ, স্থপতি ইকবাল হাবিব ও ব্যবসায়ী নেতা রুবানা হক উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২০৩০/জেহক