বাংলাদেশ-সুইজারল্যান্ডের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক ২ এপ্রিল

156

ঢাকা, ৩১ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ও সুইজারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক আগামী ২ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই বৈঠকে অংশ নেয়ার জন্য সুইজারল্যান্ড-এর একটি প্রতিনিধি দল চার দিনের সফরে আজ ঢাকা এসে পৌঁছেছে।
সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি পররাষ্ট্র সচিব (এশিয়া ও প্যাসিফিক) অ্যাম্বাসেডর রাফায়েল নাগেলি এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব অ্যাম্বাসেডর কামরুল আহসান এই বৈঠকে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
অর্থনৈতিক উন্নয়ন সহযোগিতা এবং মানবিক সহায়তা বিষয়ে উভয় দেশের মধ্যকার বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো সুদৃঢ় করাই হবে এই বৈঠকের মূল উদ্দেশ্য। আঞ্চলিক, বহুপাক্ষিক ও আন্তর্জাতিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও দুদেশ আলোচনা করবে।
এই সফরকালে অ্যাম্বাসেডর রাফায়েল নাগেলি ও সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের সহকারী মহাপরিচালক অ্যাম্বাসেডর থমাস গাসসহ সুইস প্রতিনিধিদল কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন।
ঢাকায় প্রতিনিধিদল নাগরিক সমাজের প্রতিনিধি, ব্যাবসায়িক ও কূটনৈতিক ব্যক্তিবর্গ, আন্তর্জাতিক সংস্থা এবং বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

image_printPrint