বাসস দেশ-৩২ : স্বাস্থ্য মন্ত্রণালয়ের অডিট আপত্তি নিষ্পত্তিতে দু’টি কমিটি গঠন

383

বাসস দেশ-৩২
কমিটি-সরকারি হিসাব
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অডিট আপত্তি নিষ্পত্তিতে দু’টি কমিটি গঠন
ঢাকা, ৩১ মার্চ, ২০১৯ (বাসস) : সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন বিভিন্ন সংস্থার অডিট আপত্তি নিষ্পত্তির করতে দু’টি কমিটি গঠন করা হয়েছে।
আজ সংসদ ভবনে কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও সিএন্ডএজির কর্মকর্তাদের সমন্বয়ে এ দু’টি কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে রিপোর্ট দাখিলের পরামর্শ দেয়া হয়।
সভায় কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, সালমান ফজলুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জহিরুল হক ভূঁঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু) এবং মুস্তফা লুৎফুল্লাহ অংশ নেন।
সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও এর বিভিন্ন সংস্থার ৮টি অডিট আপত্তি নিয়ে বিস্তারিত আলোচনা হয় অডিট আপত্তি দ্রুততম সময়ে নিস্পত্তির লক্ষ্যে কমিটি সরকারি ক্রয়ের ক্ষেত্রে অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে মন্ত্রণালয় ও অধিদপ্তরকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেয়। এছাড়াও কমিটি যে কোন সরকারি ক্রয়ের ক্ষেত্রে সঠিকভাবে বাজার যাচাইয়ের সুপারিশ করে ।
সভায় অডিট আপত্তি দাখিলের আগে সিএন্ডএজিকে আপত্তি যথাযথ কিনা সেটা নিশ্চিত করে দাখিল করার সুপারিশ করা হয়।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, ডেপুটি সিএন্ডএজি মো. গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিএন্ডএজি কার্যালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯২২/-জেজেড