প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

177

শেরপুর, ৩০ মার্চ, ২০১৯ (বাসস) : শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, আসন্ন এইচএসসি পরীক্ষায় কোন অনিয়ম এবং প্রশ্ন ফাঁসের গুজব ফেসবুকে ছড়ালে তা কঠোর হাতে দমন করা হবে। সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের সময়ে দেশের শিক্ষা ব্যবস্থা ব্যাপক পরিবর্তন হয়েছে এবং আগামীতে শিক্ষার মান উন্নয়নে শুধুমাত্র অবকাঠামো নয়, শিক্ষা পদ্ধতিতেও পরিবর্তন আনা হবে।
শিক্ষামন্ত্রী আজ দুপুরে জেলার নকলা উপজেলার চন্দ্রকোণা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
দীপু মনি বলেন, শিক্ষাখাতে বিএনপি-জামাত সরকারের আমলে বাজেটে বরাদ্দ ছিল ৪ ভাগেরও কম। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে তা দাঁড়িয়েছে ৯ ভাগ। চলতি বাজেটে আরও বেশি বরাদ্দ পাওয়া যাবে বলে আমরা আশাবাদী।
দেশের শিক্ষার উন্নয়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এসব চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা কাজ করছি। শুধু শিক্ষা ও বিজ্ঞানে নয়, শিক্ষার্থীদের মানবিক গুনে গুনান্বিত হতে হবে। শিক্ষিত তরুণদের দেশের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান তিনি।
শত বর্ষপূর্তি অনুষ্ঠানে উদযাপন পরিষদের আহ্বায়ক আক্রাম হোসেনের সভাপতিত্বে পূর্তি অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলির সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।
মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা সরকার যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নতি হয়। এখন সড়ক যোগাযোগ, বিদ্যুৎ, শিক্ষা, কৃষি, ইন্টারনেটসহ বিভিন্ন খাতে যে উন্নতি হয়েছে তাতে জনগণ উপকৃত হচ্ছে। এজন্য জামায়াত-বিএনপির ধ্বংসাত্মক কোন আন্দলনে জনগণ সাড়া দিচ্ছে না।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, জেলা প্রশাসক আনার কলি মাহ্বুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

image_printPrint